Wellcome to National Portal
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd জানুয়ারি ২০২০

ক্যাডেটদের সমুদ্রগামী জাহাজে চাকরির পথ সুগম হয়েছে - মাননীয় প্রতিমন্ত্রী


প্রকাশন তারিখ : 2020-01-22

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, সরকারের জনমুখী চিন্তা-ভাবনার কারণেই নৌপরিবহন অধিদপ্তর কর্তৃক একাডেমি ক্যাডেটদের কনটিনিউয়াস ডিসচার্জ সার্টিফিকেট (সিডিসি) ইস্যু করা হচ্ছে। ফলে সমুদ্রগামী জাহাজে চাকরির পথ সুগম হয়েছে।বুধবার (২২ জানুয়ারি) চট্টগ্রামের মেরিন ফিশারিজ একাডেমির ৩৮তম ব্যাচের ক্যাডেটদের গ্র্যাজুয়েশন প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্লু ইকোনমির ওপর গুরুত্বারোপ করে মৎস্য প্রতিমন্ত্রী বলেন, টেকসই উন্নয়নের জন্য সাগর, মহাসাগর ও সামুদ্রিক সম্পদ সংরক্ষণ ও টেকসই ব্যবহারের লক্ষ্য অর্জনে সরকার একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের এ পদক্ষেপ বাস্তবায়নে ক্যাডেটদের দায়িত্ব পালন করতে হবে। এছাড়া মৎস্য সম্পদ আহরণ, সংরক্ষণ, বাজারজাতকরণ এবং জীববৈচিত্র্য সংরক্ষণ ও পরিবেশদূষণ রোধে ক্যাডেটদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তবেই সমুদ্র সম্পদ আহরণ আরও বাড়বে এবং অর্থনীতি শক্তিশালী হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের চিফ ইনোভেশন অফিসার ও যুগ্নসচিব (ব্লু-ইকোনমি) জনাব মোঃ তৌফিকুল আরিফ এবং একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ উপস্থিত ছিলেন।