Wellcome to National Portal
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ জানুয়ারি ২০১৯

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (মৎস্য সংক্রান্ত) ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভা


প্রকাশন তারিখ : 2019-01-23

 

আজ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি ২০১৮-২০১৯ অর্থ-বছরের ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয় ।

মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, সচিব জনাব মো: রইছউল আলম মন্ডল, চেয়ারম্যান, বিএফডিসি এবং মৎস্য অধিদপ্তর ও বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউট-এর মহাপরিচালকদ্বয়সহ সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।

 

মোট ২১টি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করা হয়। দেখা যায়, ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত জাতীয় গড় অগ্রগতি ২৭.৪৫%। অপর দিকে এই মন্ত্রণালয়ের গড় অগ্রগতি ২৯.১৫%, যা জাতীয় অগ্রগতির তুলনায় সামান্য বেশি।

মাননীয় প্রতিমন্ত্রী প্রতিটি প্রকল্প বাস্তবায়নের বিষয়ে প্রকল্প পরিচালকগনকে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। তিনি যথাযময়ে সকল প্রকল্প সমাপ্ত করতে এবং কোন প্রকল্প যেন অন্য প্রকল্পের সাথে ওভারল্যাপিং না হয় যে দিকে লক্ষ্য রাখার নির্দেশনা প্রদান করেন। তিনি অপ্রয়োজনীয় কেনা-কাটা বাদ দিতে এবং একই পণ্য বিভিন্ন প্রকল্প থেকে বারবার ক্রয় করা থেকে বিরত থাকতে অনুরোধ জানান।

মাননীয় সচিব সংশ্লিষ্ট সংস্থার প্রধান এবং প্রকল্প পরিচালকগণকে নিয়মিত প্রকল্প এলাকা পরিদর্শন এবং মনিটরিং জোরদার করার নির্দেশনা প্রদান করেন। এছাড়া প্রকল্প পরিদর্শন যথাযথ হচ্ছে না মর্মে উল্লেখ করেন। তিনি বিশেষত সংস্থা প্রধানদেরকে প্রতিটি প্রকল্প নিয়মিত পরিদর্শন করে সচিব বরাবর প্রতিবেদন দিতে নির্দেশনা প্রদান করেন।