Wellcome to National Portal
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ August ২০১৯

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকী পালিত


প্রকাশন তারিখ : 2019-08-15

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর/সংস্থার সমন্বয়ে আজ এক আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

 

মৎস্য অধিদফতরের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বঙ্গবন্ধুর বর্নাঢ্য জীবনী আলোচনার পাশাপাশি তাকে সপরিবারের হত্যার প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। বহুবছর পর ইনডেমনিটি বিল বাতিলের মাধ্যমে বঙ্গবন্ধুর ঘাতকদের বিচার এবং দণ্ডাদেশ কার্যকর হওয়াতেও সন্তোষপ্রকাশ করা হয়। অনুষ্ঠানে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মুনাজাত করা হয়।

 

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবোল বোস মনির সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব (অতিরিক্ত সচিব) কাজী ওয়াসি উদ্দিন, যুগ্মসচিব মাহবুবা পান্না, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমেদ, মৎস্য অধিদফতরের ডিজি আবু সাইদ মোঃ রাশেদুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি ড হীরেশ রঞ্জন ভৌমিক, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের ডিজি ড ইয়াহিয়া মাহমুদ, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ডিজি নাথুরাম সরকার প্রমুখ বক্তৃতা করেন।

 

এর আগে সকালে মন্ত্রণালয় ও দফতর-সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।